আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়কের ভূমিকা পালন করে আসছিলেন সদ্য প্রয়াত, সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এই বর্ষীয়ান নেতার মৃত্যুর পর শূন্য পদটিতে কে আসছেন তা নিয়ে শুরু হয় নানা জল্পনা কল্পনা।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে ১৪ দলের নতুন সমন্বয়কের দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর নাম। তবে এ খবরকে মিথ্যা ও গুজব বলে অবিহিত করেছেন আওয়ামী লীগের এই নেতা।

আজ শনিবার সকালে আমির হোসেন আমু বলেন, ‘এসব খবরের কোনো ভিত্তি নেই, এসব মিথ্যা-বানোয়াট এবং গুজব খবর। দল থেকে এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।’

উল্লেখ্য, গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুর পর আওয়ামী জোটের এ গুরুত্বপূর্ণ পদটি ফাঁকা হয়। তখন থেকেই অনেকের সঙ্গে আলোচিত হয়ে আসছিল আমির হোসেন আমুর নাম।

বর্ষীয়ান নেতা আমির হোসেন আমু আওয়ামী সভাপতিমণ্ডলীর সভাপতি ছিলেন। বর্তমানে তিনি দলটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য হিসেবে রয়েছেন।

এ ছাড়া আমির হোসেন আমু ছাত্রলীগ ও যুবলীগের সভাপতি ছিলেন। শিল্পমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন আওয়ামী লীগের এই নেতা।