মনোয়ারা জামান

বঙ্গবন্ধুর অন্যতম সহচর, পাঁচবারের সংসদ সদস্য, মাগুরা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযাদ্ধা অ্যাডভোকেট আছাদুজ্জামানের সহধর্মিণী এবং অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, এমপি- এর মাতা; মনোয়ারা জামান- এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। মহান মুক্তিযুদ্ধের সংগঠক মনোয়ারা জামান দীর্ঘদিন ধরে কিডনি ও লিভারসহ বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

মনোয়ারা জামান
মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত মনোয়ারা জামান

৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার পরবর্তীকালে মনোয়ারা জামানের বাড়ি ছিল সে অঞ্চলের নেতাকর্মীদের আশ্রয়। সেখানে দলীয় লোকজনের দেখাশোনার দায়িত্ব পালন করেছেন তিনি। প্রয়াতের বড় মেয়ে কামরুল লাইলা জলি গত জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা মাগুরা-যশোর-১০ আসনে সংসদ সদস্য ছিলেন। প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব ও বর্তমানে মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর তার তৃতীয় ছেলে। তার বড় ছেলে শফিকুজ্জামান বাচ্চু জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক।

তার ছেলে সাইফুজ্জামান শিখর জানান, সোমবার সকাল ১০টায় শহরের পিটিআই মাঠে জানাজার নামাজ শেষে ভায়না পৌর গোরস্থানে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি ৫ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আরও পড়ুন-