অবেশেষে বার্সা ছেড়ে চলেই যাচ্ছেন যুগের সেরা সেলিব্রেটি, ফুটবল বিশ্বের যাদুকর লিওনেল মেসি। ৫ বছরের চুক্তিতে ৭০০ মিলিয়ন ইউরোতে ম্যান সিটিতে যেতে রাজি হয়েছেন মেসি।

২০ বছরের সম্পর্ক ছিন্ন করে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে মেসি যোগ দিতে যাচ্ছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে। এর আগে তিনবার ‘না’ বলেও বার্সাতে খেলেছেন মেসি। অনেকে ধারণা করছিল এবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটাবেন তিনি। কিন্তু না, এবার তিনি সত্যি সত্যি চলে যাচ্ছেন। তার সাবেক গুরু পেপ গার্দিওয়ালের ছায়া তলেই যাচ্ছেন আর্জেটাইন যাদুকর মেসি।

এ তথ্য নিশ্চিত করেছে ইএসপিএন ইউকে। গণমাধ্যমটি জানিয়েছে, ৫ বছরের চুক্তিতে ৭০০ মিলিয়ন ইউরোতে ম্যান সিটিতে যেতে রাজি হয়েছেন মেসি। আর এই অংকটিই হলো মেসির বার্সা ছাড়ার বাই আউট ক্লজ।

এর আগে আর্জেন্টিনীয় কিংবদন্তির সঙ্গে কথা বলতে বার্সেলোনায় যান ম্যান সিটির ‘ডিরেক্টর অব ফুটবল’ চিকি বেগিরিস্তাই।

স্পেনের প্রচারমাধ্যমগুলো জানায়, মেসি যে ম্যান সিটি ক্লাবে যেতে পারেন, তা স্বীকার করেন ক্লাবটির প্রেসিডেন্ট পদপ্রার্থী টোনি ফ্রেইক্সাও।

ফ্রেইক্সাওয়ের এমন বক্তব্যের পর এক প্রতিক্রিয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগজয়ী লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছেন, ‘মেসি এলে সিটিকে হারানো আরও কঠিন হয়ে যাবে।’

বার্সা ছাড়ার বিষয়ে ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ গোঁ ধরেছিলেন, ফ্রি-ট্রান্সফার নয়, বাই আউট ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো পেলেই তারা মেসিকে ছাড়বেন।

এই খবরে, ইপিএলজয়ী লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপের বলেছিলেন, ‘‘মেসি এলে সিটিকে হারানো আরও কঠিন হয়ে যাবে।’’