রাঙ্গাবালী

“তারুন্যের জয়গানে ইতিবাচক দৃষ্টিভঙ্গি” এই স্লোগান নিয়ে অসহায় মানুষের পাশে জাগ্রত তারুণ্য। জাগ্রত তারুণ্য একটি অরাজনৈতিক, অলাভজনক একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। ব্যতিক্রমী সব কাজের মাধ্যমে জাগ্রত তারুণ্য সংগঠন বরিশালের মানুষের কাছে খুব পরিচিত নাম। 

জাগ্রত তারুণ্য নানা উৎসব অায়োজন করে থাকে পথশিশু, বৃদ্ধাশ্রমের বৃদ্ধা, প্রতিবন্ধী ও এতিমখানার শিশুদের নিয়ে। এছাড়া তারা জরুরী প্রয়োজনে রক্তের ডোনারের ব্যবস্থা করা, ব্যাতিক্রমি ঈদ আয়োজন করা, করোনাকালীন সময়ে নানা কাজ করছে সংগঠনটি।

বর্তমানে সংগঠনটি “তারুন্যের জয়গানে ইতিবাচক দৃষ্টিভঙ্গি” এই স্লোগান নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন প্রক্রিয়া চালু করেছেন। ইতিমধ্যে তারা বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিট, উজিরপুর ইউনিট, পটুয়াখালী ইউনিট, বাউফল ইউনিট সহ রাঙ্গাবালী ইউনিটে কমিটি প্রদান করেছেন।

গত বুধবার (২২ জুলাই ২০২০ ইং) মধ্যরাতে রাঙ্গাবালী ইউনিটে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ও প্রদান করেন। জাগ্রত তারুণ্যের রাঙ্গাবালী ইউনিটের শীর্ষ দুই পদের ‘সভাপতি’ পদ মর্যাদা লাভ করেছেন, রাঙ্গাবালী উপজেলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও দৈনিক ঢাকা প্রতিদিন এর রাঙ্গাবালী উপজেলা প্রতিনিধি তরুণ সাংবাদিক জাওয়াদুল কবির প্রিতম।আর অপর শীর্ষ পদ ’সাধারণ সম্পাদক’ হিসেবে মনোনীত হয়েছেন পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মেধাবী ছাত্র সাইফুল ইসলাম সায়েম

এছাড়া সহ-সভাপতি পদমর্যাদা লাভ করেছেন মোঃ সাহেব আলী খাঁন, মোঃ রাজিব ইসলাম ও আবদুল্লাহ্ আল-ইমরান এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন দুর্জয় চন্দ্র দাস, অর্থ সম্পাদক পদে রয়েছেন আবু-তালহা স্বরন, প্রচার সম্পাদক পদে রয়েছেন মোঃ আবির মল্লিক ও তথ্য গবেষণা ও উন্নয়ন সম্পাদক পদে রয়েছেন মাহমুদ হাসান জিহাদ। 

গত বুধবার মধ্যেরাতে এক জরুরী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জাগ্রত তরুণ্যের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ শাহবাজ মিঞা শোভন এবং সাধারণ সম্পাদক মোঃ শাহরিয়ার মিঞা শাহিদ স্বাক্ষরিত এই কমিটির অনুমোদন দেয়া হয়।

আরও পড়ুন-