আজ ১৭ আগস্ট সকাল ১১-১২ টা পর্যন্ত ১ ঘন্টা ব্যাপী গুলশান ২ ওয়ান্ডার্স ল্যান্ডের সামনে থেকে গুলশান ১ নম্বর রোড পর্যন্ত সারাদেশে সিরিজ বোমা হামলারকারীদের বিচার ও বিদেশে পলাতক বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে ফাঁসির দন্ড কার্যকর করার দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু’র সঞ্চালনায় উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব মোঃ শাহরিয়ার আলম এমপি।

প্রধান অতিথির বক্তব্যে জনাব শাহরিয়ার বলেন, ৭৫’র এর বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্যের হত্যাকারী ও পরিকল্পনাকারীদের এবং সিরিজ বোমা হামলার মূলহোতাসহ পরিকল্পনাকারী সকলের শাস্তি দ্রুত নিশ্চিত করা হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, যে অপশক্তি ৭৫’র এর জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের ইতিহাস ভিন্ন ধারায় প্রবাহিত করতে চেয়েছিল তারা আজও তৎপর রয়েছে। তাদের বিরুদ্ধে নেতাকর্মীদের সদা সোচ্চার থাকতে আহ্বান করেন।

সিরিজ বোমা ও বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের ফাঁসির দাবীতে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন 3

সংগঠনের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, জাতির পিতার পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির দন্ড কার্যকর ও বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে জড়িত জাতীয় ও আন্তর্জাতিক অপশক্তির প্রকৃত মুখোশ উন্মোচন করতে হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু, আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহানগর শাখার নেতা ইসহাক মিয়া, তারিক সাঈদ, আনিছুর রহমান নাঈম।

মানববন্ধন কর্মসূচিতে কেন্দ্রীয় নেতা মুজিবুর রহমান স্বপন, আবু তাহের, দেবাশীষ বিশ্বাস, আব্দুল আলিম বেপারি, মানিক ঘোষ, খায়রুল হাসান জুয়েল, নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ্ আল সায়েম, কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান, আজিজুল হক আজিজ, রফিকুল ইসলাম বিটু, ইঞ্জিনিয়ার কোবাদসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট জঙ্গী সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সারাদেশে একযোগে ৬৩ জেলায় ৪৩৪ স্থানে বোমা বিস্ফোরণ ঘটায়।