সোনার মাস্ক

করোনা মহামারীর মধ্যে বিশ্বজুড়ে নানা রং-ঢংয়ের মাস্কের দেখা মিলেছে। কেউ মাস্ক পরেছে পোশাকের রঙের সাথে মিলিয়ে, কেউ বা বানিয়েছে নিজের চেহারা আদলে। কিন্তু নানান রকমের মাস্কের নতুন আলোচনা, সোনার মাস্ক বানিয়েছেন একজন ভারতীয়।

৫০ গ্রাম ওজনের এই মাস্কের জন্য দুই লাখ ৮৯ হাজার রুপি (৩৮৭০ ডলার) ব্যয় করেছেন। বাংলাদেশী টাকায় যার দাম সোয়া তিন লাখ টাকার বেশী। আলোচনার জন্ম দেয়া এমন কান্ড ঘটিয়েছেন ভারতের মহারাষ্ট্র রাজ্যের পুনের বাসিন্দা শঙ্কর কুরাদের (৪৮)।

ভারতজুড়ে এই মাস্ক নিয়ে চলছে ব্যাপক আলোচনা। মাস্কটি পরা অবস্থায় তার ছবি ও ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

মাস্কটি সম্পর্কে শঙ্কর কুরাদের জানিয়েছেন, মাস্কটি পাতলা এবং এতে ক্ষুদ্র ক্ষুদ্র ছিদ্র রয়েছে যাতে শ্বাস-প্রশ্বাসে কোনো সমস্যা না হয়। তবে করোনাভাইরাস প্রতিরোধে এই মাস্ক কাজ করবে কি না সে বিষয়ে নিশ্চিত নন।

সোয়া তিন লাখ টাকার সোনার মাস্ক! 1
এই সেই সোনার মাস্ক।

সোনার মাস্ক ছাড়াও শঙ্করের গলায় সোনার চেইন, হাতে সোনার ব্রেসওলেট এবং বড় বড় আংটি দেখা গেছে। তবে তার পেশা সম্পর্কে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে শনিবারই ভারতে একদিনে সর্বাধিক সংখ্যক ২২ হাজার ৭৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। প্রতিবেশী দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৬ লাখ ৪৮ হাজার ৩১৫ জন। নতুন করে ৪৪২ জনের মৃত্যুতে এই ভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৫৫ জনে।

আরও পড়ুন-