করোনা

করোনা জয় করলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার নাজমুল ইসলাম অপু। একইসাথে সেরে উঠেছেন তার বাবা-মাও। তিনজনই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

বাংলাদেশে করোনা মহামারির শুরু থেকেই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটার নাজমুল ইসলাম অপু। নিজ হাতে খাবার প্যাকেট করে মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন তিনি। এই কাজ করতে করতেই সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছিলেন অপু। খুশির খবর, করোনা থেকে সেরে উঠেছেন এই বাঁহাতি স্পিনার। তার বাবা-মাও সুস্থ বলে জানিয়েছেন তিনি। 

করোনা পজিটিভ আসার পর বাসাতেই আইসোলেশনে ছিলেন অপু। ঘরে থেকে পারিবারিক চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিয়ে তিনজনই সুস্থ হয়ে উঠেছেন। দ্বিতীয় নমুনা পরীক্ষায় সবার ফলই নেগেটিভ এসেছে। 

অপু বলেন, ‘এটা অনেকটা মুক্তির আনন্দ। ব্যাপারটা বোঝানোর মতো না। শুধু আমি নই, আমার বাবা-মাও সুস্থ হয়ে উঠেছেন। আব্বুকে নিয়ে বেশি টেনশন ছিল, তার অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। তখন নিজের অসুস্থতা ভুলে যাওয়ার চেষ্টা করেছি। কারণ, বাবা-মা আগে। তবে সব মিলিয়ে খুব বাজে অভিজ্ঞতা হল। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

গত ২৪ জুন নারায়ণগঞ্জ সরকারী হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন অপু। সেসময় তিনি জানিয়েছিলেন, ত্রাণ দিয়ে আসার পর থেকেই জ্বরের পাশাপাশি শরীরে ব্যথা অনুভব করছিলেন। এরপর ২৭ জুন তার করোনা রেজাল্ড পজিটিভ আসে।