মাশরাফি

ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন গত ২০ জুন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো নানান গুজবের মধ্যে করা হয় দ্বিতীয় টেস্ট, সেখানেও করোনা পজেটিভ ছিলেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক। আগামীকাল তৃতীয় বারের মতো কোভিড-১৯ টেস্ট করাবেন তিনি, তাই দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মাশরাফির করোনায় আক্রান্ত হবার পর বিভিন্ন গুজবে সয়লাব হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। প্রথমে গুজব ছড়িয়েছে, হাসপাতালে বেড পাচ্ছেন না মাশরাফি। এরপর গুজব ছড়ানো হয়েছে, করোনা মুক্ত হয়েছেন তিনি। প্রতিবারই ফেসবুকে সেসব গুজবের জবাব দিয়েছেন তিনি। আজও ফেসবুকে জানিয়েছেন- “পূর্বের ন্যায় আজকেও দেখলাম যে আমার করোনা টেস্ট নিয়ে অনেকে অনেক রিপোর্ট করেছেন। আপনাদের কাছে আমার বিনীত নিবেদন এই যে দয়া করে আপনারা এসব নিউজ বিশ্বাস করবেন না। আমি আপনাদের কাছে অনেক কৃতজ্ঞ যে আপনারা মন থেকে আমার জন্য দোয়া করেছেন। আপনাদের এই ভালোবাসা আমাকে দায়বদ্ধ করেছে যে আমার সঠিক সংবাদ আপনাদেরকে জানানো।”

পোস্টে মাশরাফি তাঁর পরিবারের করোনা পরিস্থিতি জানিয়ে লিখেছেন- ‘ইনশাআল্লাহ আগামীকাল আমিসহ আমার পরিবারের সবাই করোনা টেস্ট করাবো। রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে আমি আপনাদের এখানে জানিয়ে দিব। আমার জন্য দোয়া করবেন এবং অবশ্যই সাবধানে থাকবেন, সুস্থ থাকবেন।”

উল্লেখ্য, মাশরাফি করোনা আক্রান্ত হওয়ার দুই দিন পর তার একমাত্র ছোট ভাই মুরসালিন বিন মর্তুজা (সিজার) করোনা আক্রান্ত হন। মাশরাফি বিন মর্তুজার স্ত্রী সুমনা হক সুমি করোনাভাইরাসে আক্রান্ত হন ৬ জুলাই। আক্রান্তের পর থেকেই চিকিৎসকের পরামর্শে ঢাকার বাসায় আইসোলেশনে রয়েছেন মাশরাফি, মাশরাফির ছোট ভাই সিজার এবং স্ত্রী সুমনা হক সুমি।

আরও পড়ুন-