আজ ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ মৃত্যুবার্ষিকী। যথাযথ ভাবগাম্ভির্যের মধ্যমে পালন করেছেন সারাদেশের মানুষ। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা মিলাদ মাহফিলের আয়োজন করে বিভিন্ন সংগঠনের কর্মীবৃন্দ।

মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম মহানগর এর উদ্যোগে, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে অবস্থিত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম মহানগর এর সভাপতি -গোলাম রসুল নিশান,এবং সাধারণ সম্পাদক -তামজিদ কামরান, সহ মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম মহানগরের সদ্যগঠিত সদরঘাট থানার সভাপতি- নিলয় চৌধুরি শুভ। সাধারন সম্পাদক -মোহাম্মদ হাসান বিন ইব্রাহিম পাহাড়তলী থানার সভাপতি- ফয়জুল আকবর, সাধারন সম্পাদক পল্লব নাথ। চান্দগাঁও থানা’র সভাপতি -মোহাম্মদ মোমিন এবং সাধারণ -সম্পাদক রেজাউল করিম চৌধুরী ।বায়েজিদ থানার সভাপতি- রাজীব কান্তি দে , সাধারণ সম্পাদক -মোহাম্মদ মনির, বাকলিয়া থানার সভাপতি-শহীদুর রহমান (মানিক), সাধারন সম্পাদক-শাকিল আরিফ ।কোতয়ালি থানার সভাপতি-ইরফান দোভাষ ,সাধারন সম্পাদক -রুবেল দত্ত । চকবাজার থানার সভাপতি -এখলাছ উদ্দীন আরমান, সাধারন সম্পাদক -আকবর হোসেন শুভ । খুলশী থানার সভাপতি -ফয়সাল আহমদ , সাধারন সম্পাদক- নাজ়মুস সাকিব। আকবরশাহ থানার সভাপতি- গাজী সোহেল, ,সাধারন সম্পাদক – জহিরুল ইসলাম মিজান উপস্থিত ছিলেন ।এছাড়াও পুষ্পার্ঘ্য অর্পণ শেষে আলোচনা সভার আয়োজন করা হয়, উক্ত আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত তাঁর পরিবারের সকল সদস্যদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

উক্ত আলোচনা সভায় মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম মহানগর এর সভাপতি গোলাম রসূল নিশান ও সাধারণ সম্পাদক তামজিদ কামরান বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন” ঘাতকের সেদিন বঙ্গবন্ধু সহ পুরো পরিবারকে নিশ্চিহ্ন করে, এই দেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনা ধূলিস্যাৎ করে দিয়ে, বাঙ্গালী জাতির নীতি আদর্শকে মারতে চেয়েছে, কিন্ত আদর্শের কোনো মৃত্যু নেই, আদর্শ অন্তরে লালিত হয়,, মুক্তিযুদ্ধ মঞ্চ সবসময় মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করতে রাজপথে সোচ্চার, যেখানেই মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করা হবে সেখানে প্রতিবাদ গড়ে তোলা হবে”