ছয় মাস মেয়াদি ৩১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করেছে চাঁদপুর পলিটেকনিক এলামনাই এসোসিয়েশন। ২০১৯ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি কাজ করবে চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউটের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে।

শনিবার (১৮ জুলাই) এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ লুৎফর রহমান সম্মতিতে সমন্বয়ক মহিয়ান নাসিদ দীপন ও মোঃ নাইম হোসেন স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চাঁদপুর পলিটেকনিক এলামনাই এসোসিয়েশনের কার্যক্রম গতিশীল ও তরান্বিত করা ও সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ৩১ সদস্যে আহবায়ক কমিটি ঘোষণা করা হলো। ছয় মাস মেয়াদি আহবায়ক কমিটিকে দায়িত্ব দেয়া হয়েছে সদস্য রেজিষ্ট্রেশন শেষ করে সম্মেলন আয়োজনের। এবং সম্মেলনের মাধ্যমে কার্যকরী কমিটি গঠন করার নির্দেশনাও দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

চাঁদপুর পলিটেকনিক এলামনাই এসোসিয়েশনের  আহবায়ক কমিটি ঘোষণা 1
ছবিঃ চাঁদপুর পলিটেকনিক এলামনাই এসোসিয়েশনের সদস্যবৃন্দ

২০০৫ সালে প্রতিষ্ঠিত পলিটেকনিকটির ২০০৫-০৬ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষের সকল শিক্ষার্থীদের মাঝে সমন্বয় রেখে এই আহবায়ক কমিটি করেছে এসোসিয়েশনটি। প্রকাশিত কমিটিতে আহবায়ক করা হয়েছে প্রকৌশলী মোঃ নাছির উদ্দিন বাবু’কে। যুগ্ম-আহ্ববায়ক করা হয়েছে প্রকৌশলী মোঃ মাহাবুব আলম, প্রকৌশলী মোঃ এবিএম মাসুদ, প্রকৌশলী মোঃ শরিফুল ইসলাম ও প্রকৌশলী মোঃ মোশাররফ হোসাইন সজীব ও প্রকৌশলী মোঃ জাহিদ হাসান নাদিমকে।

আহবায়ক কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে প্রকৌশলী মোঃ আবু সুফিয়ান, প্রকৌশলী মোঃ মেহেদী হাসান, প্রকৌশলী মোঃ ফয়সল আহমেদ ভূঁইয়া, প্রকৌশলী মোঃ মহিউদ্দিন, প্রকৌশলী মোঃ আবু ইউসুফ, প্রকৌশলী মোঃ শিপন খান, প্রকৌশলী কামরুন নাহার নিপা, প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, প্রকৌশলী শিশির কুমার দাস, প্রকৌশলী মোঃ নাজিম উদ্দিন, প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম হৃদয়, প্রকৌশলী মোঃ মাহফুজ আলম, প্রকৌশলী ইন্দ্রজিত সরকার, প্রকৌশলী মোঃ ওমর ফারুক পাটওয়ারী (আপন), প্রকৌশলী মোঃ কামাল হোসেন, প্রকৌশলী তানভীর হোসেন জনী, প্রকৌশলী মোঃ আরবিত বিন জামান, প্রকৌশলী মোঃ মাহামুদুল হাসান, প্রকৌশলী জান্নাতুল মাওয়া আনিকা, প্রকৌশলী মোঃ তানভীর হোসেন আকাশ, প্রকৌশলী মোঃ মহসিন উদ্দিন, প্রকৌশলী মোঃ মামুন চৌধুরী, প্রকৌশলী মোঃ কাউছার আলম, প্রকৌশলী মোতাব্বির হাসান পরাগ ও প্রকৌশলী কাজী তোফায়েল আহাম্মেদকে।

চাঁদপুর পলিটেকনিক এলামনাই এসোসিয়েশনের  আহবায়ক কমিটি ঘোষণা 2
ছবিঃ চাঁদপুর পলিটেকনিক এলামনাই এসোসিয়েশন নতুন স্বাক্ষরিত কমিটি

সদ্য দায়িত্ব পাওয়া আহ্বায়ক নাসির উদ্দিন বাবু জানান, “ভ্রাতৃত্ববন্ধনের অন্যতম সেতুবন্ধন হিসেবে কাজ করবে আমাদের অ্যালামনাই এসোসিয়েশন। তথ্য ও প্রযুক্তিগত উন্নয়নকে মাথায় রেখে প্রতিষ্ঠানের যেকোনো উন্নয়নমূলক কাজে অংশগ্রহণও আমাদের উদ্দেশ্য। তাছাড়া প্রাক্তনদের মধ্যে কেউ আর্থিক অসচ্ছলতার মধ্যে কাটালে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো আমরা।”

যুগ্ম আহ্বায়ক প্রকৌশলী মোঃ মাহাবুব আলম বলেন, “চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রতিটি সদস্যকে দক্ষ হিসেবে গড়ে তুলতে কাজ করবে আমাদের অ্যালামনাই এসোসিয়েশন।”

আরেক যুগ্ম-আহবায়ক মোশাররফ হোসাইন সজীব জানান, “চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট ও এর শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট যেকোন প্রয়োজনে সাবেকদের এই মেলবন্ধন ঐক্যবদ্ধ ভাবে পাশে থাকবে। আমরা কাজ করবো সম্পর্ক উন্নয়নে, এলামনাই এসোসিয়েশন হবে সাবেকদের দুঃখ-বেদনার সারথি। সাবেক-বর্তমান মিলে আমাদের প্রাণের প্রতিষ্ঠানকে গড়ে তুলবো দেশ সেরা।”

পরবর্তীতে কার্যকরী কমিটির সময় অন্যসব শিক্ষাবর্ষের সাবেক ছাত্র-ছাত্রীদেরও এসোসিয়েশনের দায়িত্বে আনা হবে বলে জানিয়েছেন একাধিক সংশ্লিষ্ট। ইতিমধ্যে এসোসিয়েশনটি তাদের কার্যপ্রণালীর খসড়াও ঠিক করেছে। সেখানে গুরুত্ব দেয়া হয়েছে ইন্সটিটিউটের শিক্ষার্থীদের স্বার্থ রক্ষা ও এলামনাইদের মধ্যে একতা তৈরী, সৌহার্দ্য ও ভ্রাতৃত্ববােধ স্থাপনের মাধ্যমে একে-অন্যকে যথাসম্ভব সাহায্য ও সহযােগিতা করার মতো ১২টি বিষয়।

আরও পড়ুন-