বিদ্যানন্দ ফাউন্ডেশন

বিখ্যাত টিভি চ্যানেল ন্যাশানাল জিওগ্রাফিক-এর ওয়েবসাইটে বিদ্যানন্দের রান্নার একটি ছবি প্রকাশ করেছে। বিষয়টি ফেসবুকে জানিয়েছে দাতব্য সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন।

ফেসবুকে সংস্থাটি লিখেছে, “ন্যাশানাল জিওগ্রাফিক ওয়েবসাইটে বিদ্যানন্দের রান্নার ছবি! এই অর্থে নিজের বাসায় আরো ভালো আহার করতে পারতেন, কিন্তু সে অর্থ আপনি তুলে দিয়েছেন আমাদের হাতে, ছিন্নমূল মানুষের জন্য।”

টিভি চ্যানেলটির ওয়েবসাইট ঘেটে দেখা যায়, ‘করনোভাইরাসের মধ্যে বিশ্বব্যাপী রমজানের দৃশ্য’– শিরোনামে প্রকাশিত একটি আর্টিকেলে স্থান পেয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশনের মানবিক কাজের ছবিটি। ছবির বর্ণনায় ন্যাশানাল জিওগ্রাফিক লিখেছে, “বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা মহামারী চলাকালীন প্রতিদিন ২০,০০০ লোককে খাবার বিতরণ করার জন্য একসাথে খাদ্য প্যাকেজ রাখেন। রমজানের সময় দরিদ্রদের দান করা বিশেষভাবে গুরুত্বপূর্ণ।”

দাতাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশন লিখেছে, “অনেক দাতা পারফর্মেন্স বোনাস কিংবা ব্যাংকের সুদের টাকা তুলে দেন হাজার মানুষের ক্ষুধা মেটাতে। আমরা এসব দেখে অভ্যস্থ হলেও এখনো অবাক হই আপনাদের ত্যাগে, চোখের কোণে জল জমে। কৃতজ্ঞতা এই প্রজেক্টের সকল দাতা এবং স্বেচ্ছাসেবকদের, যাঁদের অনুপ্রেরণার গল্পগুলো আজ প্রচার হচ্ছে সারাবিশ্বে, তরুণ উদ্যোক্তাদের সাহস দিচ্ছে ভালো কিছু করার।”

উল্লেখ্য, সম্প্রতি বিদ্যানন্দ ফাউন্ডেশন চট্টগ্রামের একটি কমিনিউনিটি সেন্টারে করোনা আইসোলেশন সেন্টার তৈরী করেছে। অন্য সব উদ্যোগের মতো এটিও দেশব্যাপী ব্যপক ভাবে প্রশংসিত হয়েছে।

আরও পড়ুন-