কিছুদিন আগে মানুষের আকারে একটি বাদুড়ের ছবি ভাইরাল হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে। সোশ্যাল মিডিয়ায় ফের একটি বাদুড় ‘ঘুরে বেড়াচ্ছে’। এবার এটিকে দেখে নেটাগরিকরা রীতিমতো বিভ্রান্ত, এটি কেমন বাদুড় যার, মুখ একদম কুকুরের মতো।

অদ্ভুত মুখবয় এমন একটি ছবি পোস্ট করেছে ইমোশনাল পেড্যান্ট নামে একটি ভেরিফায়েড টুইটার আইডি থেকে। ছবিটি একটি বাদুড়ের। কিন্তু এই প্রকার বাদুড় যিনি আগে দেখননি, তিনি শুধু মুখটি দেখলে মনে করতেই পারেন এটি কোনও কুকুরের ছবি।

এটি এক প্রকার বাদুড় যাদের মুখটি সত্যিই এমন কুকুরের মতো দেখতে। বাদুড়ের এই প্রজাতির নাম ‘বুয়েটিকোফার্স এপলেট্টেড ফ্রুট ব্যাট’। এই বাদুড় আফ্রিকার আইভরি কোস্ট, ঘানা, গিনি, গিনি-বিসাউ, লাইবেরিয়া, নাইজেরিয়া, সেনেগাল এবং সিয়েরা লিওনে-র মতো দেশে দেখতে পাওয়া যায়।

অদ্ভুত প্রজাতির এই বাদুড়ের ছবিটি ইতিমধ্যেই ভাইরাল। ছবিটি ৩০ জুন পোস্ট করা হয়েছে ইমোশনাল পেড্যান্ট নামের ওই ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। এখনও পর্যন্ত পোস্টটি প্রায় ২৪ হাজার লাইক পেয়েছে। রিটুইট হয়েছে প্রায় সাড়ে পাঁচ হাজার। তবে ভাইরাল হওয়া এই ছবিটিতে যে তারিখটি দেখা যাচ্ছে তা ২০০৯ সালের সাত ডিসেম্বরের।

আরও পড়ুন-