করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ ছড়িয়ে পড়েছে এখন বিশ্বব্যাপী। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সারাবিশ্বে প্রায় সাড়ে ছয় লাখ মারা গেছেন! করোনার ভয়াল থাবায় আঘাতগ্রস্থ পুরো পৃথিবী। এই মহামারী করোনা ছোবল দিয়েছে বাংলাদেশেও।

লকডাউন পরিস্থিতি বেশিদিন অব্যাহত থাকায় সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ে খেটে খাওয়া নিন্ম আয়ের মানুষ এবং মধ্যবিত্ত পরিবারগুলো।
করোনা ভাইরাসের শুরু থেকে নিন্মবিত্তের এই মানুষগুলোর কথা ভেবে নিজের সর্বোচ্চ দিয়ে বিভিন্ন জনসেবা মূলক কাজ করে যাচ্ছেন তরুন প্রজন্মের আইডল, মোহাম্মদপুর থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর সম্মানিত সদস্য, আবাহনী লিমিটেড এর সাংগঠনিক সম্পাদক আবু সায়েম শাহিন।

করোনায় স্থবির জনজীবন। কাজ হারিয়ে অনেকেই অনাহারে দিন কাটাচ্ছে, খাবারের খোঁজে ছুটছে দিক-বেদিক। সেই বাস্তবতা থেকে গত ২৫ মার্চ থেকে অদ্যবধি ত্রাণ বিতরণ অব্যাহত করছেন এই আওয়ামীলীগ নেতা। এ পর্যন্ত প্রায় ৪০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন আর ব্যক্তিকেন্দ্রিক খাদ্য সহায়তার পরিমাণ কয়েক লক্ষতে গিয়ে দাঁড়াবে।

সরজমিনে গিয়ে দেখা যায়, আবু সায়েম শাহিন ঢাকা শহরের বিভিন্ন বাজার, দোকানে হেটে হেটে সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে থার্মাল স্ক্যানার দিয়ে সকলের শরীরের তাপমাত্রা মাপছেন, স্বাস্থ্য সচেতনতা মূলক লিফলেট এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরন করছেন। সাধারণ মানুষের পাশাপাশি আবু সায়েম শাহিন সাংবাদিক, ডাক্তার-নার্স এবং পুলিশের মাঝে পিপিই ও মাস্ক বিতরন করেন।

জনতার মুখ’কে আবু সায়েম শাহিন বলেন, মহান আল্লাহ তাআলার রহমতে ২৫শে মার্চ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ পালনার্থে রয়েছি অসহায় দুর্দশাগ্রস্থ মানুষের পাশে। থাকবো ততদিন, আল্লাহ তৌফিক দেয় যতদিন ইনশাআল্লাহ।

আরও পড়ুন-