সকল ধর্ষণ ও নিপীড়নের ঘটনায় জড়িত সকল আসামী ও পৃষ্ঠপোষকদের অনতিবিলম্বে গ্রেফতার, বিচার ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা এবং নারীর প্রতি সহিংসতার স্হায়ী সমাধানের দাবীতে বাংলাদেশ ছাত্রলীগের পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ফাতেমার পাশে আছে ছাত্রলীগের ৫০ লক্ষ নেতাকর্মী 5

আজ শুক্রবার (৯ অক্টোবর) বিকাল তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের বিপুল সংখ্যক নেতা-কর্মীদের উপস্থিতিতে বিক্ষোভ মিছিল ও সামাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসেন, সাধারণ সম্পাদক সাঈদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ।

এদিকে গতকাল ধর্ষণ মামলায় অভিযুক্ত কোটা আন্দোলনের নেতা হাসান আল মামুন ও সহযোগী আসামি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ মামলায় অভিযুক্ত আসামিদের গ্রেফতারের দাবিতে রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচিতে বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্রী ফাতেমা ফারাজী বিথি।

ফাতেমার পাশে আছে ছাত্রলীগের ৫০ লক্ষ নেতাকর্মী 6

আজ সমাবেশ পরবর্তী সময়ে ছাত্রলীগের নেতারা সেই ছাত্রীর পাশে থাকার অঙ্গীকার করেছেন। ছাত্রলীগের সারা দেশের ৫০ লক্ষ নেতাকর্মী ফাতেমার পাশে থাকবে বলে অঙ্গীকার করেছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাকর্মী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা৷