বিমান দুর্ঘটনা

যুক্তরাষ্ট্রের ইডাহো অঙ্গরাজ্যের আকাশে ঘটেছে এমন ঘটনা। সংঘর্ষের পর দুইটি বিমানই একটি লেকের উপর ভেঙে পড়ে। দুইটি প্রাইভেট বিমানের মুখোমুখি সংঘর্ষে আট জন নিহত হয়েছেন বলে স্থানীয় প্রশাসন আশঙ্কা করছে।

দ্য নিউইয়র্ক টাইমসের খবর বলছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টা ২০ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় প্রসাশন জানিয়ছে এরইমধ্যে দুই জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অপর ছয়জনের মৃতদেহ এখনও উদ্ধার না হলেও তারা সবাই প্রাণ হারিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

উদ্ধার তল্লাশি চলছে বলেও জানিয়েছে আমেরিকার গণমাধ্যমগুলো। তবে আশঙ্কা করা হচ্ছে, দুই বিমানের কেউই বেঁচে নেই। কারন হিসেবে বলছে, এ ধরণের সংঘর্ষের পর কারো বেঁচে থাকার কথা নয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মাটি থেকে প্রায় ৮০০ ফুট উপরে বেশ গতিতেই উড়ছিল দুটি বিমান। শেষ মুহূর্তে বিমান চালকরা চেষ্টা করলেও গতি নিয়ন্ত্রণ করতে পারেননি।

যুক্তরাষ্ট্রে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ 1
মুখোমুখি সংঘর্ষের পর এই লেকে আঁচড়ে পড়ে বিমান দুটি।

দুই বিমানের মুখোমুখি সংঘর্ষের আরেকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিমানের কেবিনের ভেতরে ঢুকে গিয়েছিল আরেকটির ডানা। ধাক্কা খেয়ে বিমান দুটি সোজা লেকের পানিতে ডুবে যায়। বিমান দুটির ভেঙে যাওয়া বিভিন্ন অংশ লেকের পানিতে ভাসতে দেখা গেছে। সংঘর্ষের কারণ খুঁজে বের করতে এরইমধ্যে তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন-