চাঁদপুরের শিক্ষা প্রকৌশল বিভাগের উপসহকারী প্রকৌশলী নূরে আলমকে হেনস্তার অভিযোগে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশিরের বিরুদ্ধে দায়ের করার মামলা প্রত্যাহার ও প্রকৌশলীকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়েছে কচুয়ায়।

বৃহস্পতিবার (২৩ জুলাই) কচুয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশিরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার প্রতিবাদে মানবন্ধন করতে চাইলে সেটি পুলিশি বাধার মুখে পড়ে। পরবর্তীতে স্থান পরিবর্তন করে কচুয়া-গৌরিপুর সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মামলা প্রত্যাহার ও এবং প্রকৌশলী নূরে আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দবিতে আয়োজিত মানববন্ধনে ‘কচুয়া উপজেলার সর্বস্তরের জনগন’ ব্যানারে উপস্থিত হয় হাজারের বেশী হয় জনতা। স্থানীয়দের সাথে মানবন্ধনে অংশ নিয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরাও। এছাড়াও মানবন্ধন হয়েছে কচুয়ায় উপজেলার একাধিক ইউনিয়নে।

চেয়ারম্যানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারে দাবিতে মানববন্ধন 1
বায়ে মামলার বাদী প্রকৌশলী নূরে আলম, ডানে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির।

মামলার বিষয়ে উপজেলা চেয়রাম্যান শাহজাহান শিশির জানান, “দুর্নীতির প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে মামলা হয়েছে। কচুয়া উপজেলা পরিষদের পাশে শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সাড়ে ৬ কোটি টাকার কাজ চলমান। উক্ত কাজের সরবরাহকৃত নিম্ম মানের পাথর, বালু, রড দেওয়ার খবর পেয়ে গত ১৬ জুলাই উক্ত স্থান পরিদর্শন করি। এবং নিম্নমানের নির্মাণসামগ্রী সরেজমিনে দেখি। স্থানীয়দের প্রতিবাদের মুখে কাজ বন্ধ রাখতে বলি। কিন্তু প্রকৌশলীর অনুপস্থিতেই ঠিকাদারি প্রতিষ্ঠানটি নিম্ন মানের সরঞ্জাম দিয়ে রাতে আঁধারে কাজ চালিয়ে যায়। গত ১৯ জুলাই প্রকৌশলী নূরে আলম (মামলার বাদী) সাইট পরিদর্শনে আসলে স্থানীয়দের রোষানলে পড়েন। পরিস্থিতি শান্ত করতে আমি তাকে ধাক্কা দেই। মারধরের কিংবা পেটানোর অভিযোগটি একেবারেই ভিত্তিহীন।”

মানববন্ধনে মামলা প্রত্যাহার ও অবিলম্বে মামলা প্রত্যাহার এবং প্রকৌশলী নূরে আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। মানববন্ধনে অংশ নিয়েছেন কচুয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জালাল প্রধান, সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর কামাল হোসেন অন্তর, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান। উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহিম খলিল বাদল ও সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন সবুজ।

চেয়ারম্যানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারে দাবিতে মানববন্ধন 2
মানববন্ধের স্থিরচিত্র।

উল্লেখ্য, চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় সাইট পরিদর্শনে গিয়ে হামলার স্বীকার হয়েছেন অভিযোগ করে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শাহজাহান শিশির সহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জেলা শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নূর আলম। এর যের ধরে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

আরও পড়ুন-