“মুজিবর্ষের আহবান, ৩ টি করে গাছ লাগান”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরের কচুয়া উপজেলায় বৃক্ষ রোপন কর্মসূচী শুরু করেছেন বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি মাজহারুল ইসলাম শামীম।

আজ (৩ জুলাই) কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বিভিন্ন সড়কে গাছের চারা লাগিয়ে এই কার্যক্রম চালু করা হয়। কেন্দ্রীয় সহ-সভাপতি মাজহারুল ইসলাম শামীম ছাড়াও এই কর্মসূচিতে অংশ নিয়েছেন কচুয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক সুজন দাস ও ওয়ার্ডের নেতা-কর্মীরা।

বৃক্ষরোপণ কর্মসূচি সম্পর্কে মাজহারুল ইসলাম শামীম জানান, “জাতির পিতার জন্ম শতবার্ষিকীতে প্রত্যাশা করি সারাদেশ ভরে যাবে সবুজে, পাখিরা গান গাইবে। সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমার নিজ এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছি। এই কার্যক্রম চলমান থাকবে। প্রাথমিক ভাবে বিভিন্ন প্রজাতির ২০০ গাছের চারা লাগিয়েছি। ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের অনেক নেতা-কর্মী এই কার্যক্রমে অংশ নিতে চেয়েছে, কিন্তু করোনা মহামারীতে স্বাস্থ্য বিধির বিষয়টি বিবেচনা করে তাদের নিষেধ করা হয়েছে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাওলানা আলী আশ্রাফ সাহেব ও বৃক্ষরোপন কার্যক্রমে অংশ নিতে চাওয়া ও অংশ নেয়া সকলকে।”

আরও পড়ুন-