মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন গলাচিপা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম খান।


“মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান।” স্লোগানকে সামনে রেখে আগামী তিন মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) সারাদেশে তিনটি করে গাছ লাগানোর জন্য বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটি।


আগামী তিন মাস দেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন, থানা ও ওয়ার্ড পর্যায়ের সকল ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীকে এই নির্দেশনা প্রতিপালনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।


তাই মুজিববর্ষ উদযাপন এর অনুষঙ্গ হিসেবে ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। যার উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃক্ষরোপণ কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন হিসেবে এবং দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ সর্বোচ্চ ভূমিকা রাখবে বলেন জানা যায়।


সিরাজুল ইসলাম বলেন, “বাংলাদেশ ছাত্রলীগের ঘোষিত  কর্মসূচি অনুযায়ী মুজিববর্ষ  উপলক্ষে  আমি উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষরোপন করি।”