মহামারী করোনা মোকাবেলায় দেশের মানুষের পাশে আছে বাংলাদেশ আওয়ামী লীগ। অঙ্গসংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠন গুলোও শুরু থেকেই পাশে আছে জনগনের। দেশের বাইরেও এই ধারাবাহিকতা বজায় রেয়েছে দলটি, করোনায় ফ্রান্সে অবস্থারত প্রবাসী বাংলাদেশীদের পাশে আছেন আওয়ামী লীগের ফ্রান্স শাখার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহীন আরমান চৌধুরী।

কোভিড-১৯ প্যান্ডামিকের শুরু থেকেই ফ্রান্সে অবস্থানরত বাংলাদেশীদের নানান ভাবে সহায়তা করে যাচ্ছেন তিনি। করোনার এমন দুর্যোগের সময়ে দেশে এবং দেশের বাইরে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। গত রমজানের পুরো মাস জুড়েই নীরবে-নিভৃতে বহু পরিবারকে দিয়েছে আর্থিক সাহায্য। ফ্রান্সে অবস্থানরত যেসব বাংলাদেশী কাজ হারিয়েছেন, তাদের পাশে দাঁড়িয়েছেন একজন ভাই হয়ে।

চাঁদপুরের কচুয়ার এই সন্তান শাহীন আরমান চৌধুরী পেশায় ব্যাবসায়ী। পড়েছেন কুমিল্লা জিলা স্কুলে, রাষ্ট্র বিজ্ঞানে স্নাতক করেছেন দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে অবস্থান করছেন ফ্রান্সের প্যারিস শহরে।

বাংলাদেশ আওয়ামী লীগের ফ্রান্স শাখার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহীন আরমান চৌধুরী জানান, “দেশ ছেড়ে বিদেশে অবস্থান করলেও দেশের মানুষের প্রতি মায়া থেকেই এই দুর্যোগে এগিয়ে আসা। আর দেশ ও পরিবার ছেড়ে ফ্রান্সে অবস্থানরত বাংলাদেশী যারা করোনাকালে কাজ হারিয়েছেন, চেষ্টা করেছি তাদের পাশে একজন ভাই হিসেবে থাকার জন্য। আর এই চেষ্টা অব্যহত থাকবে আজন্ম।”

আরও পড়ুন-