করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘদিন বন্ধ কক্সবাজার সমুদ্র সৈকত, নেই স্থানীয়দেরও আনাগোনা। কিন্তু হঠাৎ গত কয়েকদিন সৈকতে ভিড় করছে স্থানীয়রা। সমুদ্রের ঢেউয়ে নাকি ভেসে আসছে সোনার গয়না!

সমুদ্রে ভাসছে সোনার গয়না, এমন খবরে প্রতিদিনই সৈকতে ভিড় করছে শত শত মানুষ। ভিড় করাদের দাবি, সমুদ্রের ঢেউয়ের সঙ্গে ভেসে আসা অলংকার জমে থাকছে সৈকতের বালির মধ্যে। স্থানীয় তাঁত ব্যবসায়ী জসিমও এসেছে সোনার গয়না কুঁড়াতে। তিনি জানালেন, সোনার আংটি ও বিভিন্ন ধরণের অলংকার ভেসে আসছে সমুদ্রের ঢেউয়ের সাথে। সেসব কুঁড়িয়ে নিয়ে বিক্রিও করেছেন তিনি।

জসিমের মতো আরও শত শত মানুষকেও দেখা গিয়েছে বালির মধ্যে সোনা খুঁজতে। তেমনই একজন জানালেন, সৈকতে হিরার আংটিও নাকি পেয়েছেন একজন। সেটি বিক্রি করে আবার ২৫ হাজার টাকাও পেয়েছেন।

আর প্রত্যক্ষদর্শীরা বলছেন, একজন-দুজন হয়তো পেয়েছেন। এরপর সে খবর ছড়িয়ে গেছে পুরো এলাকায়। আর তাতেই সৈকতে সোনা খুঁজতে চলে এসেছেন শত শত মানুষ। স্থানীয় আরেকজন অবশ্য এটিকে দেখছেন অপার সম্ভাবনা হিসেবে। তিনি জানালেন, বিশাল জনগোষ্ঠী সৈকতে সোনা খুঁজছেন বলে তিনি শুনেছেন। যদি এটি সঠিক হয়, তাহলে আমাদের ব্লু ইকনোমিতে যে সম্পদ তার মধ্যেই হয়তো লুকিয়ে আছে সোনার মতো একটি বিপুল সম্ভবনা।

আরও পড়ুন-