করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে ৪৬ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৮৯ জন।

এ নিয়ে দেশে এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২ হাজার ১৯৭ জন। আর, মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৭২ হাজার ১৩৪ জন। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯.৩৬ শতাংশ।

আজ বুধবার (৮ জুলাই), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় দেশের মোট ৭৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হচ্ছে জানিয়ে তিনি বলেন, গত ২৪ ঘন্টায় সারা দেশে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫,৮৮৩টি। আর, পরীক্ষা করা হয়েছে ১৫,৬৭২টি নমুনা। এরমধ্যে ৩,৪৮৯ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.২৬ শতাংশ। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ লক্ষ ৮৯ হাজার ১৫২টি।

নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৪৬ জনের মধ্যে ৩৮ জন পুরুষ ও ৮ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ। এদের মধ্যে ৩৮ জন হাসপাতালে ও ৮ জন বাড়িতে মৃত্যুবরণ করেন। এ পর্যন্ত মোট ১,৭৪১ জন পুরুষ ও ৪৫৬ জন নারী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৭৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬.৯৬ শতাংশ। ফলে দেশে করোনা থেকে মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৮০ হাজার ৮৩৮ জন।