বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারা দেশে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

“মুজিবর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান”- এ স্লোগানকে সামনে রেখে সবাইকে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে কর্মসূচি পালনের নির্দেশ দেওয়ার পর প্রতিটি ইউনিট এই কার্যক্রম শুরু করেছে। ব্যক্তি পর্যায়েও অনেক নেতা বনজ, ফলজ ও ভেষজ বৃক্ষরোপণ করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অর্থ বিষয়ক উপসম্পাদক ইসতিয়াক আহমেদ হৃদয় এর উদ্যোগে গতকাল ২৮ জুন এবং আজকে দুই দফায় ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর এলাকায় বৃক্ষরোপণ করা হয়েছে।বিভিন্ন জায়গায় বনজ, ফলজ এবং ভেষজ প্রজাতিসহ ৩৫ টি বৃক্ষরোপণ করা হয়েছে।

এসময় ইসতিয়াকের সাথে ছিলেন বাঞ্ছারামপুর সরকারি কলেজ ছাত্রলীগ এর সহ-সভাপতি মোঃ রোহেল, উপজেলা ছাত্রলীগের ত্রান ও দুর্যোগ সম্পাদক মাসুদ রানা সুজন, দরিকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মির্জা নাজিমসহ অন্যান্য নেতা-কর্মীবৃন্দ

ঢাবি ছাত্রলীগের উদ্যোগে বাঞ্ছারামপুরে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত 1
বনজ, ফলজ এবং ভেষজ প্রজাতিসহ ৩৫ টি বৃক্ষরোপণ করেন ইসতিয়াক আহমেদ

তিন মাসব্যাপী বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচির সাফল্য কামনা করে এ কর্মসূচির উদ্যোক্তা ইসতিয়াক বলেন, “বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার আদেশ, নির্দেশ পালনে আমরা বদ্ধপরিকর। পরিবেশের ভারসাম্য রক্ষায়, প্রকৃতিতে স্বতেজ অনুভূতি ফিরিয়ে আনতে মাননীয় প্রধানমন্ত্রীর সময়োপযোগী এ উদ্যোগ বাস্তবায়নে আমরা ছাত্রলীগ পরিবার সর্বদা সচেষ্ট থাকব”।

সামনের দিনগুলোতেও এই কর্মসূচি অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তিনি। ছাত্ররাজনীতির পাশাপাশি ইসতিয়াক অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক সংগঠনেও নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ(DURS) এ নেতৃত্ব দিচ্ছেন সাধারণ সম্পাদক হিসেবে।