করোনা মহামারীতে বিপর্যস্ত পুরো বিশ্ব। এই অদৃশ্য ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন।

বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা সারাদেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়। করোনার প্রাদুর্ভাব দিন দিন যেমন বাড়ছে, তেমন ছাত্রলীগের ব্যতিক্রমী কার্যক্রম নানাভাবে খবরের শিরোনাম হচ্ছে। করোনার শুরু থেকেই বিভিন্ন ভাবে সারা দেশে ছাত্রলীগের কাজগুলো সাধারণ জনগনের মাঝে ব্যাপক প্রশংসিত হয়েছে।

সিলেটের জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ‘দেলোয়ার চৌধুরী’। তিনি করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই বিভিন্ন ভাবে সাধারণ মানুষের পাশে ছিলেন। কিছুদিন পূর্বেই তিনি নিজের পুরো উপজেলায় ঘুরে ঘুরে আসহায় মানুষের মাঝে ‘ঈদ উপহার’ পাঠিয়েছেন। এবার গতকাল তিনি নিজেই প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (৩০ মে) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে জকিগঞ্জের ৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে তিনি একজন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক নিকুঞ্জ বিহারি বিশ্বাস। তিনি বলেন, কিছুদিন পূর্বে দেলওয়ার চৌধুরী তার নমুনা পরীক্ষার জন্য জমা দেন। আজ শনিবার তার রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানানো হয়। বর্তমানে তিনি নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছেন। শারীরিকভাবে তিনি সুস্থ আছেন বলেও জানান তিনি।’