করোনা ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা সারাদেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়। করোনার প্রাদুর্ভাব দিন দিন যেমন বাড়ছে, তেমন ছাত্রলীগের ব্যতিক্রমী কার্যক্রম নানাভাবে খবরের শিরোনাম হচ্ছে।

আজ চাঁদপুর জেলায় ৮নং ওয়ার্ড এলাকায় এক অসহায় পরিবারের কথা মায়ের মাধ্যমে জানতে পারে তেঁজগাও কলেজ ছাত্রলীগ কর্মী মুহিতুম ইসলাম অনিম। ওই পরিবারের আর্তনাতে এগিয়ে আসে মুহিতুম ইসলাম অনিম। সে চাঁদপুর জেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ ফাহিমের মাধ্যমে ফোনে যোগাযোগ করে অসহায় হয়ে পড়া পরিবারের ঘরে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছে। ওই পরিবার উপহার সামগ্রী হাতে পেয়ে শেখ হাসিনার জন্য দোয়া করেন ও ছাত্রলীগকে ধন্যবাদ জানান।

এই বিষয়ে চাঁদপুর জেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ ফাহিম জনতারমুখ’কে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে কেন্দ্র থেকে তৃণমূল সবজায়গায় ছাত্রলীগের নেতাকর্মীরা জীবন বাজি করে করোনার বিরুদ্ধে লড়ে যাচ্ছে। আজ বিকালে আমার সহযোদ্ধা তেঁজগাও কলেজ ছাত্রলীগ নেতা মুহিতুম ইসলাম অনিমের ফোন পেয়ে সেই অসহায় পরিবারের মাঝে দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে ‘উপহার’ পৌছে দিয়েছি। আমাদের এই কার্যক্রম আগামীতেও অব্যহত থাকবে।’

উল্লেখ্য, দেশের ক্লান্তিলগ্নে অসীম ভূমিকা রাখছে বাংলাদেশ ছাত্রলীগ। অসহায় মানুষের জন্য নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ।