জামালপুরে হতদরিদ্র, অসহায় রোজাদার, কর্মহীন হয়ে পড়া রিকশা ও ভ্যানচালক, মোটর শ্রমিক, নির্মাণ শ্রমিকসহ দিনমজুর ও শ্রমজীবী এবং খেটে-খাওয়া মানুষেদের জন্য রমজান মাস ব্যাপী প্রতিদিন শতাধিক প্যাকেট ইফতার বিতরণ করছেন ‘সিদ্দিকী এন্টারপ্রাইজ’।

শহরের সকাল বাজারে সিদ্দিকী এন্টারপ্রাইজের অফিস থেকে এসব অসহায় মানুষদের বিনামূল্যে ইফতার সামগ্রীর পাশাপাশি করোনা পরিস্থিতিতেও চলছে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল বিতরণ কার্যক্রম।

সিদ্দিকী এন্টারপ্রাইজ হতদরিদ্র,অসহায় রোজাদারদের মাঝে প্রতিদিন শতাধিক ইফতার বিতরণ করে আসছে সেই ২০১৫ সাল থেকে। এই ইফতার সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জামালপুর জেলা আওয়ামীলীগের সদস্য সিদ্দিকী নাজমুল আলমের পরিবারের উদ্যোগে।

এবিষয়ে ‘সিদ্দিকী এন্টারপ্রাইজ’ সকাল বাজারের ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকী আদনান জানান, পারিবারিক ভাবেই আমরা মানুষের কল্যাণে ও মানবতার কাজে পরিবারের সকল সদস্য নিয়োজিত। আমার বড় ভাই বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম এর নির্দেশে আমরা সেই ২০১৫ সাল থেকে রমজানে প্রতিদিন শতাধিক রোজাদারদের জন্য ইফতার বিতরণ করে আসছি।

তিনি আরো বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গৃহবন্দী অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে জেলার এ পর্যন্ত ৩ হাজার পরিবারকে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ সহ ঈদ সামগ্রী বিতরন করে আসছি এবং আমাদের এই ক্ষুদ্র প্রয়াস সবসময়ই অব্যহত থাকবে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করছি গোপনে কারণ আমি বরাবর প্রচারবিমুখ মানুষ। আমি কাজে বিশ্বাসী, অসহায়দের মুখের হাসি আমার ভালো থাকার কারন।

এছাড়া তিনি অসহায় এসব মানুষের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।