Satkhira students League

করোনা ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা সারাদেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়। করোনার প্রাদুর্ভাব দিন দিন যেমন বাড়ছে, তেমন ছাত্রলীগের ব্যতিক্রমী কার্যক্রম নানাভাবে খবরের শিরোনাম হচ্ছে।

গতকাল মহাসাইক্লোন ‘আম্ফান’ বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে কিছুটা দূর্বল হয়ে আঘাত আনে। এতে বিভিন্ন জায়গায় গাছ ও গাছের অংশবিশেষ রাস্তায় পড়ে জনগণের অসুবিধার কারণ হয়ে দাঁড়ায়। ঠিক তখন সাতক্ষীরা জেলা ছাত্রলীগ শহরের বিভিন্ন রাস্তায় পড়ে থাকা গাছ ও গাছের অংশবিশেষ কেটে রাস্তা মানুষের চলাচল উপযোগী করে দিয়েছে।

Satkhira students League
ঘূর্ণিঝড় আম্ফান পরবর্তীতে রাস্তায় পড়ে থাকা গাছ সড়িয়ে দিচ্ছেন।

এসময় জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ বলেন, ‘দেশে করোনার প্রভাবে এমনিতেই মানুষের জীবন স্থবির হয়ে আছে। তারপর গতকাল সাতক্ষীরা জেলায় ঘুর্ণিঝড়ের প্রভাবে প্রবল বাতাসে বিভিন্ন জায়গায় গাছ ও গাছেছের অংশবিশেষ পড়ে জনগণের চলাচলের অসুবিধা হচ্ছিলো। ঠিক তখনই আমরা জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের নিয়ে গাছ ও গাছের অংশবিশেষ কেটে রাস্তা চলাচলের উপযোগী করে তুলি।’

এতে আরো উপস্থিত ছিলেন ছাত্রনেতা হিমেল, সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি ইমন, ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জাহিদ সহ প্রুমখ।

উল্লেখ্য, দেশের ক্লান্তিলগ্নে অসীম ভূমিকা রাখছে বাংলাদেশ ছাত্রলীগ। অসহায় মানুষের জন্য নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ।