‘অভাবে মানুষ মরে, সরকার কি করে’, ‘ত্রাণ বিতরণে দলীয় করণ বন্ধ কর, করতে হবে’- ফেস্টুন নিয়ে আজ সকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে গনতান্ত্রিক বাম জোট ও বাম ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা।

দিনাজপুরে করোনায় লক ডাউনে কর্মহীন দরিদ্র এবং শ্রমজীবি মানুষের জন্য ত্রাণের দাবি, ত্রাণ বিতরণে দলীয়করণ বন্ধ, ত্রাণ বিতরণে অব্যবস্থা দূরীকরণের জন্য ৭ মে (বৃহস্পতিবার) সকালে গনতান্ত্রিক বাম জোট এবং বাম ঐক্যফ্রন্ট যৌথভাবে দিনাজপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সামাজিক দুরত্ব রক্ষা করে দুপুর ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচিতে জোটের নেতাকর্মী ছাড়াও অংশ নেয় বেশ কিছু দরিদ্র পরিবারের মানুষেরা। ত্রান বিতরনে অব্যবস্থা দুর করে সুষ্ঠুভাবে ত্রান বিতরনের দাবি জানিয়েছেন তারা।

কর্মসূচিতে বক্তব্য দেন জোটের নেতা কমিউনিষ্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোশারফ হোসেন নান্নু, বাসদের কেন্দ্রীয় কমিটির আহবায়ক সন্তোস গুপ্ত, জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট মেহেরুল ইসলাম, সাধারন সম্পাদক বদিউজ্জামান বাদল, কমিউনিষ্ট লীগের জেলা কমটির সাধারন সম্পাদক আনোয়ার আলী সরকার, বাসদ জেলা কমিটির নেতা হারুনুর রশিদ হারুন, রমিজুল ইসলাম রঞ্জু এবং বাসদ নেতা গোলাম কিবরিয়াসহ অন্যান্যরা।

কাজ হারানো মানুষেরা পরিবার নিয়ে খাবার কষ্টে ভুগছে দাবি করে পর্যাপ্ত সরকারি ত্রান সহায়তার পাশাপাশি করোনায় আক্রান্তদের চিকিৎসা দেবার দাবি করেছেন তারা।