করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। এ প্রতিবেদন লেখা অবধি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৩ হাজার ৩৭২ জন। ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ লাখ ২৫ হাজার ৪২০ জন।

বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ লাখ ৫৭ হাজার ৫৯৩ জন । আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ হাজার ৯১২ জন। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বিপর্যয়কর অবস্থা নিউ ইয়র্কে ১৭ হাজারের বেশি মানুষ মারা গেছে এই রাজ্যটিতে। যুক্তরাষ্ট্রে আক্রান্তদের মধ্যে ৬ শতাংশের মৃত্যু ঘটেছে; যে হার বিপর্যস্ত অন্য দেশগুলোর তুলনায় কম।

মৃতের সংখ্যায় ইউরোপে শীর্ষে এখন যুক্তরাজ্য; দেশটিতে ৩৩ হাজার ৬১৪ জন মারা গেছে। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ১৫১ জন। মৃতের সংখ্যায় ইতালির অবস্থান এখন তৃতীয়, দেশটিতে এখন অবধি ৩১ হাজার ৩৬৮ জন মারা গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৯৬ জন।

এছাড়া ফ্রান্স ও স্পেন করোনাভাইরাসে অন্যতম ভুক্তভোগী দেশ। দু’টি দেশেই আলাদা আলাদাভাবে ২৭ হাজারের বেশি মানুষের মৃত্যুর কারণ হয়েছে করোনাভাইরাস।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৩ জনের। দেশে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন।