ছাত্রলীগ

পাবনায় ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন মৃধা’কে সংগঠনের নীতি ও শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে।

আজ বুধবার (১৩ মে) সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের ঘোষণা দেন। লিখিত নির্দেশনায় বলা হয়েছে- “বাংলাদেশ ছাত্রলীগে কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি ও শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় রুহুল আমিন মৃধা (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, পাবনা জেলা শাখা)- কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক ভাবে বহিষ্কার করা হলো।”

পাবনায় ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ 1

এই বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় জনতারমুখ’কে জানান, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে কোন অপরাধীর ঠাঁই কখনোই ছিল না, আজও হবে না। আমরা সংগঠনের ঐতিহ্য রক্ষায় সচেষ্ট আছি।”

এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য জনতারমুখ’কে বলেন, “অভিযুক্ত রুহুল আমিনের অপরাধের বিষয়ে জানার পর তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। এসব অপরাধীর বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে ছাত্রলীগ।”

উল্লেখ্য, পাবনার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া ইউনিয়নের বৃহস্পতিপুর বাজারে গত রোববার (১০ মে) এক ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের অভিযোগে পুলিশ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন মৃধা (২৭), তাঁর সহযোগী রানা মৃধা (২৫) ও শিপন হোসেন (৩২) সহ তিনজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন-