টানা দ্বিতীয় মেয়াদে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র হিসেবে দায়িত্ব নিলেন আতিকুল ইসলাম।

বুধবার দুপুরে ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তাফার থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার বুঝে নেন তিনি।

এদিন ডিএনসিসি নগর ভবনে সীমিত পরিসরে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আতিকুল ইসলামের কাছে মেয়র পদের দায়িত্বভার বুঝিয়ে দেয়া হয়।

এসময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জয়ী হন। ২৭ ফেব্রুয়ারি তারা শপথ নেন।

এসময় তিনি নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আপনাদের ভালোবাসায় দ্বিতীয়বারের মত আনুষ্ঠানিকভাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের দায়িত্বভার কাঁধে তুলে নিলাম। দায়িত্ব নিয়েই অনলাইনে প্রেস কনফারেন্সের মাধ্যমে আপনাদের কাছে তুলে ধরেছি ঢাকা নগরীকে ঘিরে আমার সামগ্রিক কর্মপরিকল্পনা, করোনা ও ডেঙ্গুর বিরুদ্ধে লড়াইয়ের রূপরেখা। নগরীর সমস্ত সংকট উত্তরণের লক্ষ্যে শুরু হল আমার পথচলা। এই পথচলায় আপনারাই আমার সহযোদ্ধা।

আতিক এতদিন মেয়রের দায়িত্ব পালন করলেও তাপস পারেননি। কারণ ঢাকা দক্ষিণে মেয়র সাঈদ খোকনের মেয়াদ শেষ হচ্ছে ১৬ মে। ১৭ মে তিনি দায়িত্ব নেবেন। আর আতিক আগেরবার নির্বাচিত থাকায় দায়িত্ব পালন করে আসছেন।