মাজহারুল ইসলাম শামীম bangladesh student league

করোনায় বিশ্ব বিপর্যয়ের অংশ এখন বাংলাদেশও! নোভেল করোনা ভাইরাসের কারণে আতঙ্ক যেমন বাড়ছে তেমনি সচেতনতা বাড়াতে ও প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণে স্বেচ্ছাশ্রমে কাজ করছে বিভিন্ন সংগঠন। মানবিকতায় এগিয়ে এসেছে বাংলাদেশ ছাত্রলীগের একঝাঁক নেতা-কর্মী।

ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে বাংলাদেশ ছাত্রলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা কাজ করছে। কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি অনুযায়ী অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করার চেষ্টা করছেন সকলেই। তার ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি মাজহারুল ইসলাম শামীম তার নিজ গ্রাম চাঁদপুর জেলার কচুয়া উপজেলা চাঙ্গিনী গ্রাম সহ পাশ্ববর্তী গ্রামগুলোর হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত ১০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী নিজে পায়ে হেঁটে হেঁটে বিতরণ করেন।

বিতরণ শেষে মাজহারুল ইসলাম শামীম ‘জনতারমুখ’-কে জানান, “দেশের প্রত্যেকটি ক্রান্তিলগ্নে ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসেছে। তাদের জীবনের ঝুঁকি নিয়েও এদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে এবং দাঁড়াচ্ছে। খাগড়াছড়িতে ত্রাণ বিতরণে গিয়ে হওয়া এক্সিডেন্টে ছাত্রলীগের একজন কর্মী পা হারিয়েছে, তবুও ছাত্রলীগ হাল ছাড়েনি। এই ছাত্রলীগের অদম্য, অবিচল।

তিনি আরো বলেন, “আমি খাদ্যসঙ্কটে থাকা মানুষগুলোকে খাদ্যসামগ্রী বিতরণ করার সময় তাদেরকে বলেছি- এটা ত্রাণ নয়, এটা দেশরত্ন শেখ হাসিনার পক্ষ হতে আমি আপনাদের জন্য উপহার। আর সবাইকে জড়ো করে বিতরণে ভাইরাস ছড়ানোর আশংকা থাকে, তাই নিজেই সবার ঘরে ঘরে পৌঁছে দিয়েছি। সবার প্রতি অনুরোধ জানিয়েছি, দয়া করে আপনারা ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। আপনাদের খাবার সংকটে আমাদের পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। আপনি ঘরে থাকলে নিজে নিরাপদে থাকবেন এবং দেশকে নিরাপদে রাখতে পারবেন তাই এই মুহূর্তে দয়া করে ঘরের বাহির হবেন না।”