আজ শনিবার (২৫ জানুয়ারি) সকালে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম সংলগ্ন মাঠে স্কুল শিক্ষার্থীদের বাস সার্ভিস উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম মহানগরীতে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় শিক্ষার্থীদের স্কুল বাসের দাবি ছিলো, দশটি বাস চালুর মধ্য দিয়ে সে দাবি পূরণ হলো। শিক্ষার্থীদের এই দাবির সঙ্গে একাত্ম হয়ে সে সময় জোড়ালো অবস্থান নিয়ে ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চট্টগ্রাম মহানগরীতে পাওয়া দশটি স্কুল বাসে শিক্ষার্থীরা যে কোন দুরত্বে যেতে পারবে মাত্র পাঁচটায়। তবে ভাড়া তোলার জন্য থাকবেন না কোন সুপারভাইজার, নিজ দায়িত্বে ভাড়া দিতে হবে ‘সততা বক্স’- এ।

বাস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ছাত্ররাজনীতির দিকে আলোকপাত করে বলেন- ‘বড় বড় নেতাদের পিছনে ঘুরাঘুরি করা ছাত্রনেতাদের কাজ নয়। ছাত্র-ছাত্রীরা কি চায় সে জিনিসটা জানতে হবে। গঠনমূলক রাজনীতি করলে অবশ্যই ছাত্ররাজনীতির প্রতি আস্থা আসবে এবং ছাত্ররাজনীতি সার্থক হবে।’

চালু হলো পাঁচ টাকা ভাড়ার স্কুলবাস, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা 1
স্কুলবাস সার্ভিস চালু হওয়া উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

উল্লেখ্য, প্রথমবারের মতো এ সার্ভিস চালু থাকবে দুটি রুটে। যা চলবে অক্সিজেন থেকে আগ্রাবাদ এবং বহদ্দারহাট থেকে নিউমার্কেটে। প্রতিদিন স্কুল শুরু ও ছুটি হওয়ার পর মোট চার শিফটে ভোর ৬ টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে এসব বাস। প্রতিটি বাসে ৪টি করে সিসিটিভি ক্যামেরা থাকবে। বাসের সব কার্যক্রম সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হবে।