নানান টালবাহানা ও কথাকথা চালাচালির অবসান ঘটিয়ে ইতিমধ্যেই সফর সূচি নিশ্চিত করেছে দুই বোর্ড। তিন মাসে তিন দফায় পাকিস্তান গিয়ে তিনটি টি২০, দুইটি টেস্ট খেলবে। এছাড়া আইসিসির কেন্দ্রীয় সূচির বাইরে দ্বিতীয় টেস্টের আগে একটি ওডিয়াও খেলার কথা পাকাপাকি হয়েছে। আজ তিনটি টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

নতুন চমক হিসেবে স্কোয়াডে ঢুকেছেন ২০ বছর বয়সী তরুণ পেসার হাসান মাহমুদ। এবারের বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে গতির ঝড় তুলে সম্ভাবনার যে ঝিলিক দেখিয়েছেন, সেটিই তাকে নিয়ে জায়গা করে দিয়েছে দিয়েছে স্কোয়াডে। এছাড়া বিপিএল পারফরম্যান্সেই দলে ফিরেছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, অলরাউন্ডার মেহেদি হাসান ও পেসার রুবেল হোসেন। আর সবশেষ ভারতে বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বিপক্ষের দল থেকে বাদ পড়েছেন আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, আরাফাত সানি ও মোসাদ্দেক হোসেন।

বিপিএলে জাতীয় দল ভাগ্য খুললো হাসান মাহমুদের! 1
তরুণ পেসার হাসান মাহমুদ!

নিষেধাজ্ঞার কারণে আগে থেকেই বাইরে সাকিব, আর নিরাপত্তা শংকায় পরিবারের অনুরোধে পাকিস্তান যাচ্ছেনা মুশফিক। পারিবারিক কারণে ভারত সফরে বাইরে থাকা তামিক ইকবাল ফিরেছেন পাকিস্তান সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে।

পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন, হাসান মাহমুদ।